রোহিঙ্গাদের সঙ্গে সুইডিশ কণ্ঠশিল্পী মাহের জেইনের আনন্দ ভাগাভাগি

Looks like you've blocked notifications!
সুইডিশ কণ্ঠশিল্পী মাহের জেইন আজ রাজধানীতে সংবাদ সম্মেলন করেন। ছবি : সংগৃহীত

ভাসানচরে ব্যতিক্রমী দুদিন কাটল রোহিঙ্গাদের। তাদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করলেন সুইডিশ কণ্ঠশিল্পী মাহের জেইন। তাঁর মিস্টি মধুর গানের তালে মেতে উঠেছিল রোহিঙ্গারা।

বিশ্বকাপ ফুটবলের আনন্দকে বাড়িয়ে দিতে গত মঙ্গলবার তিন দিনের সফরে বাংলাদেশে আসেন শিল্পি মাহের জেইন এবং তাঁর সঙ্গীরা। ভাসানচরে কাতার চ্যারিটি এবং কাতারের আরও কয়েকটি সহযোগী সংস্থার উদ্যোগে স্থাপিত ‘ফান জোনে’ গান পরিবেশন করেন তিনি।

ভাসানচরে পৌঁছানোর পর মাহের জেইন ও তার সঙ্গীদের উষ্ণ অভর্থনা জানান রোহিঙ্গা ক্যাম্পের সরকারি কর্মকর্তারা।

মাহের জেনই দুইটি ফান জোনে গান পরিবেশন করেন, যার একটি ছিল শুধু নারী ও শিশুদের জন্য। তিনি যখন তাঁর প্রিয় গান ‘তাহাইয়া’ পরিবেশন করেন, তখন আনন্দে মেতে ওঠেন রোহিঙ্গারা। শিল্পীর কণ্ঠে কণ্ঠ মিলিয়ে গাইতে থাকনে তারা।

গান পরিবেশনের পর ফান জোনে স্পেন বনাম মরক্কোর খেলা উপভোগ করেন মাহের জেইন। মাহের জেইন ছিলেন মরক্কোর সাপোর্টার। মরক্কো খেলায় বিজয়ী হওয়ার খুশিতে তিনি আবারও একটি গান পরিবেশন করেন।

কণ্ঠশিল্পী মাহের জেইন ভাসানচরে রোহিঙ্গাদের সঙ্গে ফুটবল খেলায়ও অংশ নেন। অসহায় রোহিঙ্গাদের সঙ্গে ছবি তোলেন।

ভাসানচর থেকে ঢাকায় ফিরে রাজধানীর একটি হোটেলে আজ বৃহস্পতিবার মাহের জেইন সংবাদ সম্মেলনে তাঁর অভিজ্ঞতা বিনিময় করেন ও আগামী দিনে রোহিঙ্গাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

কণ্ঠশিল্পী মাহের বলেন, ‘মানুষ হিসেবে সবারই দায়িত্ব শরণার্থীসহ প্রান্তিক জনগোষ্ঠীর সঙ্গে  থাকা, যাতে তারা একটি মর্যাদাপূর্ণ জীবন কাটাতে পারে।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাওকেনিং কোম্পানির সিইও শরীফ বান্না, ইউএনএইচসিআরের বাংলাদেশ প্রতিনিধি জোহানেস ভান দের কালাউই, কাতার চ্যারিটির কান্ট্রি ডিরেক্টর আমিন হাফিজ ওমর প্রমুখ।