লক্ষ্মীপুরের রামগঞ্জে অগ্নিকাণ্ডে ৮ দোকান পুড়ে ছাই

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরের রামগঞ্জে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লেগে আটটি দোকান পুড়ে গেছে। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরের রামগঞ্জে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লেগে আটটি দোকান পুড়ে গেছে। আজ শনিবার দুপুরে উপজেলার সোনাপুর সড়কের পাট বাজারে এ অগ্নিকাণ্ড ঘটে।

অগ্নিকাণ্ডে একটি জুতার দোকান, একটি হোটেল, চারটি কামারের দোকান, একটি জুয়েলার্স ও পাশের ডিজিটাল মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের অন্তত ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, মৃত্যুঞ্জয় কর্মকারের দোকান থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন চেষ্টা করেও আগুন নেভাতে পারেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে৷ এর আগেই সাতটি দোকান পুড়ে ছাই ও একটির আংশিক ক্ষতি হয়৷ 

এদিকে উৎসুক জনতার ভিড়ে আগুন নেভাতে বাধার সৃষ্টি হয়। পরে পুলিশের সহযোগিতায় জনতাকে সরিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিস। 

রামগঞ্জ ফায়ার স্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর কামরুল হাসান জানান, প্রাড় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছি। ক্ষতির পরিমাণ নির্ণয়ের কাজ চলছে। 

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, খবর পেয়ে পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে। এ সময় সড়কের যানজট নিরসনেও কাজ করেছে পুলিশ।  

রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবীবা মীরা জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষতির পরিমাণ নির্ণয় করতে বলা হয়েছে। উপজেলা প্রশাসন থেকে তাদের সহযোগিতার চেষ্টা করছি।