লক্ষ্মীপুরের ১১ গ্রামে আজ ঈদ উদযাপন

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভার খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদরাসা কমপ্লেক্সে আজ শুক্রবার ঈদের জামাত আদায় করেন মুসল্লিরা। ছবি : এনটিভি

সৌদি আরবের সঙ্গে মিল রেখে একইদিনে ঈদুল ফিতর উদযাপন করেছে লক্ষ্মীপুরের ১১ গ্রামের মানুষ। আজ শুক্রবার (২১ এপ্রিল) সকাল ১০টায় রামগঞ্জ পৌরসভার খানকায়ে মাদানিয়া কাসেমিয়া মাদরাসা কমপ্লেক্সে ঈদের জামাত শুরু হয়।

এছাড়া রামগঞ্জ ও রায়পুর উপজেলায় বিভিন্ন মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। মাওলানা ইসহাকের (রা.) অনুসারী হিসেবে ৪৬ বছর ধরে এ নিয়ম পালন করে আসছেন তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারোঘরিয়া, হোটাটিয়া, শরশৈই, কাঞ্চনপুর ও রায়পুর উপজেলার কলাকোপাসহ ১১টি গ্রামের সহস্রাধিক মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ করে আসছেন। তারা পৃথকভাবে স্ব স্ব এলাকার মসজিদে ঈদের নামাজের আদায় করেছেন। রামগঞ্জ উপজেলার দক্ষিণ পূর্ব তালিমুল কুরআন মাদরাসা ঈদগাহ, পূর্ব বিঘা কেন্দ্রীয় জামে মসজিদ, পশ্চিম নোয়াগাঁও জামে মসজিদে ও রায়পুরের কলাকোপা গ্রামে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে।

দক্ষিণ পূর্ব তালিমুল কুরআন মাদরাসা ঈদগাহের খতিব মাওলানা আমিনুল ইসলাম খান বলেন, ‘আমরা হানাফি মাজহাবের অনুসারী। প্রত্যেকটি মাজহাবে একসঙ্গে সারা বিশ্বে ঈদের জামাত আদায় করার ফতোয়া রয়েছে। পৃথিবীর অন্যান্য দেশে ঈদ উদযাপন করা হচ্ছে। আগে যোগাযোগের উন্নত মাধ্যম ছিল না। এজন্য মানুষ সৌদি আরবের একদিন পর ঈদ করতো। কিন্তু এখন যোগাযোগ ব্যবস্থা অনেক উন্নত। এতে আমরা পিছিয়ে থাকব কেন?’