লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজুর রহমান হাফিজের ১৪ বছরের কারাদণ্ড দেন আদালত। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজুর রহমান হাফিজ (৪২) নামে এক যুবকের ১৪ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আজ মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদলতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘অস্ত্র মামলায় হাফিজ দোষী প্রমাণিত হয়েছেন। এতে আদালত তাঁকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।’

দণ্ডপ্রাপ্ত হাফিজ সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামের আলী আহম্মদের ছেলে। তাঁর বিরুদ্ধে সীতাকুন্ড ও চন্দ্রগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

পুলিশ ও এজাহার সূত্র জানায়, ২০২১ সালের ৪ আগস্ট রাতে বশিকপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ ওরফে কসাই হারুনকে কুপিয়ে হত্যা করা হয়। পরদিন নিহতের ছেলে আল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাত ছয় থেকে সাতজনকে আসামি করে হত্যা মামলা করেন। ওই মামলায় একই বছর ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে চন্দ্রগঞ্জ থানা পুলিশ হাফিজকে গ্রেপ্তার করে। পরে জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।

একইদিন তাঁর দেওয়া তথ্য অনুযায়ী তাকে নিয়েই বালাইশপুরের একটি বাগান থেকে দেশীয় তৈরি একটি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। পরে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রে পরিদর্শক (এসআই) মজিবুর রহমান বাদী হয়ে তাঁর বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

একই বছর ১ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দুলাল মিয়া আদালতে হাফিজের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।