লক্ষ্মীপুরে আগুনে পুড়ে বৃদ্ধের মৃত্যু, দোকান-বসতঘর ছাই

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরে আজ মঙ্গলবার ভোরে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে দোকান। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে দোকান ও বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় আগুনে পুড়ে মফিজ উল্যাহ (৮০) নামে এক বৃদ্ধ মারা গেছেন। 

আজ মঙ্গলবার (৭ মার্চ) রাত ৩টার দিকে লক্ষ্মীপুর আলিয়া মাদ্রাসার সামনে পৌরসভার বাঞ্চানগর এলাকায় শামছুল ইসলাম মিলনের দোকান ও বসতঘরে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত মফিজ লক্ষ্মীপুর পৌরসভার রাজিবপুর এলাকার আমিন উল্যার ছেলে। বাঞ্চানগর এলাকায় তিনি মেয়ের বাসায় থাকতেন।

ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, বসতঘরের সামনের অংশে দোকান ছিল। রাতে দোকান বন্ধ করে সবাই ঘুমাতে যায়। ঘটনার সময় হঠাৎ করে আগুন জ্বলে ওঠে। পোড়া গন্ধ ছড়িয়ে পড়লে সবাই ঘুম থেকে জাগেন। এরমধ্যে আগুন বাড়তে থাকে। দ্রুত সবাই ঘর থেকে বের হয়ে যান। কিন্তু ঘুম থেকে উঠলেও বৃদ্ধ মফিজ ঘর থেকে বের হতে পারেননি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। বৃদ্ধ মফিজ আগুনে পুড়ে মারা যান। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক রঞ্জিত কুমার সাহা বলেন, ‘আমাদের দুটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।’