লক্ষ্মীপুরে এনটিভির জ্যেষ্ঠ সাংবাদিক আবদুস শহিদের মৃত্যুবার্ষিকী পালিত

Looks like you've blocked notifications!

লক্ষ্মীপুরের কমলনগরে এনটিভির প্রয়াত যুগ্ম প্রধান বার্তা সম্পাদক আবদুস শহিদের প্রথম মৃত্যুবার্ষিকীতে কবর জিয়ারত, কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বাদ জোহর উপজেলার তোরাবগঞ্জ গ্রামে আবদুস শহিদ প্রতিষ্ঠিত আফিয়া-বারী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানায় এ আয়োজন করা হয়।

এ সময় আবদুস শহিদের আত্মার মাগফিরাত ও জান্নাত কামনায় দোয়া পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলাম। এতে মাদ্রাসার শিক্ষক, ছাত্র ও এলাকাবাসী অংশগ্রহণ করে।

করোনাভাইরাসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে গত বছরের এই দিনে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন জ্যেষ্ঠ সাংবাদিক আবদুস শহিদ।

গত বছরের ২৫ জুলাই আবদুস শহিদের করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ শনাক্ত হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ২৭ জুলাই তাঁকে রাজধানীর উত্তরায় অবস্থিত কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৮ জুলাই তাঁকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ২৩ আগস্ট তাঁর মৃত্যু হয়।

১৯৫৭ সালে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের তোরাবগঞ্জ গ্রামে আবদুস শহিদের জন্ম হয়। সৃজনশীল এই মানুষটি তাঁর দীর্ঘ কর্মময় জীবনে এনটিভিসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন। সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃত্বেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন আবদুস শহিদ। এ ছাড়া জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থেকে অধিকার আদায়েও কাজ করে গেছেন তিনি।

আবদুস শহিদ লক্ষ্মীপুরে গ্রামের বাড়িতে তাঁর মা-বাবার নামে আফিয়া-বারী হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানাটির প্রতিষ্ঠাতা।