লক্ষ্মীপুরে পিকআপভর্তি পাঠ্যবই জব্দ, আটক ২

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরের কমলনগর থানায় জব্দকৃত পাঠ্যবইভর্তি পিকাপভ্যানটি। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরের কমলনগরে একটি ছোট পিকআপভ্যান ভর্তি বিভিন্ন শ্রেণির বিপুল সরকারি পাঠ্যবই জব্দ করা হয়েছে। এসময় পিকআপচালক বিশাল ও ভাঙারি মালের ব্যবসায়ী মোশাররফকে আটক করে পুলিশ। 

আজ শনিবার দুপুরে উপজেলার হাজিরপড়া আল আরাফা দারুল উলুম মাদ্রাসা এলাকা থেকে বইসহ তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, চলতি বছরে উপজেলা শিক্ষা কার্যালয় থেকে মাদ্রাসাটির সুপার নুরুল আমিন চাহিদার তুলনায় অতিরিক্ত বই সংগ্রহ করেছেন। এতে শিক্ষার্থীদের মধ্যে বিতরণের পর বিপুল বই থেকে গেছে। কিন্তু মাদ্রাসা সুপার তা উপজেলা শিক্ষা কার্যালয়ে ফেরত না দিয়ে সংরক্ষণ করেন। শনিবার দুপুরে তিনি বইগুলো ভাঙারি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন। এ সময় স্থানীয়রা বই ভর্তি পিকআপটি আটকে রেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে পিকআপচালক ও ভাঙারি ব্যবসায়ীকে আটক করে থানায় নিয়ে যায়। তারা এখন পুলিশের হেফাজতে রয়েছে। পিকআপে বিভিন্ন শ্রেণির প্রায় ১০ হাজার সরকারি পাঠ্যবই ছিল বলে ধারণা করছে স্থানীয়রা।

বক্তব্য জানতে হাজিরপাড়া আল আরাফা দারুল উলুম দাখিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুল আমিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, বইসহ একটি পিকআপ জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে আটক করা হয়েছে। তারা পুলিশের হেফাজতে রয়েছে। আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। জব্দ পিকআপভ্যানে কত সংখ্যক বই রয়েছে, তা গণনা করা হয়নি।’