লক্ষ্মীপুরে সেনাবাহিনীকে দিয়ে নদী রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে রক্ষায় ৩১ কিলোমিটার বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ সেনাবাহিনী দিয়ে বাস্তবায়ন করার দাবিতে মানববন্ধন করা হয়েছে। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলায় মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে রক্ষায় ৩১ কিলোমিটার বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ সেনাবাহিনী দিয়ে বাস্তবায়ন করার দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে কমলনগর উপজেলা পরিষদের সামনে নদী শাসন সংগ্রাম পরিষদের উদ্যোগে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে কমলনগর নদী শাসন সংগ্রাম পরিষদের আহ্বায়ক আব্দুল মোতালেবের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনটির সদস্য সচিব এম এ মজিদ, ইউছুফ আলী মিঠু, ইব্রাহিম খলিল, এম ফারুক সর্দারসহ অর্ধশত ভাঙনকবলিত মানুষ।

বক্তারা বলেন, মেঘনা নদীতে অনেক ঘরবাড়ি, স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, হাটবাজার ও ব্যবসাপ্রতিষ্ঠান নদীতে বিলীন হয়ে গেছে। ভাঙনকবলিত মানুষ মানবেতর জীবনযাপন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদীর তীর রক্ষা বাঁধের কাজের জন্য তিন হাজার ১০০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। ৩১ কিলোমিটারের টেকসই বাঁধ নির্মাণ যাতে সুষ্ঠুভাবে হয় সেজন্য সেনাবাহিনীর দায়িত্ব চায় স্থানীয় বাসিন্দারা।