লক্ষ্মীপুর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক হাছিব

Looks like you've blocked notifications!
অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব। ছবি : সংগৃহীত

লক্ষ্মীপুর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব। জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি কারাবন্দি থাকায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পদাধিকার বলে তাঁকে দায়িত্ব দেওয়া হয়। হাছিব জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক।  

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

ওই চিঠির অনুলিপি বিএনপির সাংগঠনিক সম্পাদক চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাহবুবের রহমান শামীম, সহসাংগঠনিক জালাল উদ্দিন মজুমদার, লক্ষ্মীপুর জেলা কমিটির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবুকেও দেওয়া হয়েছে।  

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘বিএনপিনেতা এ্যানি কারাগারে রয়েছেন। এতে দলীয় কার্যক্রম গতিশীল রাখতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাছিবুর রহমান হাছিব জেলা কমিটির ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব পালন করবেন।’  

এ ব্যাপারে হাছিবুর রহমান বলেন, ‘কেন্দ্র থেকে আমাকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এ্যানি চৌধুরী কারামুক্ত এবং পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত আমাকে এ দায়িত্ব পালন করে যেতে বলা হয়েছে। কেন্দ্রীয় নির্দেশ অনুযায়ী আন্দোলন চালিয়ে যাওয়া হবে।’ 

প্রসঙ্গত, বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর জেলা কমিটির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি গ্রেপ্তার হন। বর্তমানে তিনি কাশিমপুর কারাগারে বন্দি আছেন।