লালমনিরহাটের ১৪ কারারক্ষীকে তাৎক্ষণিক প্রত্যাহার

Looks like you've blocked notifications!
লালমনিরহাট জেলা কারাগার। ছবি : এনটিভি

লালমনিরহাট কারাগারে বন্দি জঙ্গিদের ছিনিয়ে নিয়ে যাওয়ার হুমকির পর ১৪ কারারক্ষীকে গতকাল সোমবার তাৎক্ষণিক প্রত্যাহার করা হয়েছে। তবে তাদের বিরুদ্ধে মাদক গ্রহণ ও কারাগারে সরবরাহের অভিযোগ তদন্তের পর এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গেছে। 

তাৎক্ষণিক প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন জেল সুপার কিশোর কুমার নাগ। তবে এর কারণ সম্পর্কে মন্তব্য করতে রাজি হননি তিনি।

জানা গেছে, গত বছর লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি থেকে জেল সুপারের গাড়িচালক ফিরোজ কবির ও কারাগারের সিআইডি সদস্য তহুরুল ইসলাম মাদকসহ ডিবির হাতে আটক হন। এ ছাড়া কয়েক মাস আগে কারাগারের ফার্মাসিস্ট সানওয়ার হোসেন স্থানীয়দের হাতে মাদকসহ আটক হন। অপরদিকে কারারক্ষী মেহেদীর মাদক পাচার ও সেবনের একটি ভিডিও প্রকাশিত হয়।

এসব অভিযোগের তদন্তে নেমে একাধিক গোয়েন্দা সংস্থা ১৪ জন কারারক্ষীর বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতার প্রমাণ পায়। এরপর কারা অধিদপ্তরের এক চিঠিতে অভিযুক্তদের অন্যত্র সরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, লালমনিরহাটের জেলা কারাগার বোমা মেরে উড়িয়ে দিয়ে ‘সাথী ভাইদের’ নিয়ে যাওয়া হবে। এমন হুমকি দেওয়ার পর নিরাপত্ত ব্যবস্থা জোরদার করা হয়েছে। কারাগারের ফটক ও আশপাশের এলাকায় সার্বক্ষণিক পাহারায় রয়েছে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জেলখানা সড়ক দিয়ে যাতায়াতকারী প্রতিটি যানবাহন ও লোকজনকে তল্লাশি করা হচ্ছে।