লালমনিরহাটে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা : এবার গ্রেপ্তার মুয়াজ্জিন

Looks like you've blocked notifications!
লালমনিরহাট জেলার বুড়িমারি জামে মসজিদের মুয়াজ্জিন আফাজ উদ্দিন । ছবি : এনটিভি

লালমনিরহাটের বুড়িমারীতে গুজব ছড়িয়ে গণপিটুনি দিয়ে শহিদুন্নবী জুয়েলকে হত্যার ঘটনায় বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদের খাদেমের পর এবার মোয়াজ্জিনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ নিয়ে গ্রেপ্তারের সংখ্যা দাঁড়াল ৩৩ জনে।

গ্রেপ্তার হওয়া মুয়াজ্জিন আফিজ উদ্দিন (৫০) উপজেলার বুড়িমারী ইসলামপুরের বাসিন্দা।

লালমনিরহাট জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, গতকাল বৃহস্পতবার মধ্যরাতে বুড়িমারী বাজার থেকে মুয়াজ্জিন আফিজ উদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

গত ২৯ অক্টোবর বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ৩১ অক্টোবর একটি মামলা করেন। এরপর বিভিন্ন সময়ে মোট ৩১ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে নয়জনকে রিমান্ডে নেয় পুলিশ। গ্রেপ্তার হওয়া আসামিরা সবাই বুড়িমারী এলাকার বাসিন্দা।

নিহত সহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রীপাড়া এলাকার আবদুল ওয়াজেদ মিয়ার ছেলে। ঘটনার দিন বিকেলে সুলতান রুবায়াত সুমন নামের এক সঙ্গীসহ বুড়িমারী বেড়াতে যান তিনি। ওই দিন বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন অবমাননার গুজব ছড়িয়ে সহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা হয়।