শঙ্খনদে নৌকা ডুবির ১৬ ঘণ্টা পর যুবকের মরদেহ উদ্ধার

Looks like you've blocked notifications!
শঙ্খনদে কালবৈশাখী ঝড়ে নৌকাডুবিতে নিহত আবদুল হামিদ। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় শঙ্খনদে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে বালুবাহী একটি নৌকা ডুবিতে নিখোঁজ হওয়া শ্রমিক আবদুল হামিদের (১৯) মরদেহ ১৬ ঘণ্টা পর উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৮টার দিকে ঘটনাস্থলের পার্শ্ববর্তী এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের জ্যৈষ্ঠ স্টেশন কর্মকর্তা এস এম হুমায়ুন কার্ণায়েন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগের দিন বুধবার বিকেল ৪টার সময় আমিলাইষ চর অঞ্চল সংলগ্ন শঙ্খনদে কালবৈশাখী ঝড়ের সময় বালুবাহী নৌকা উল্টে যায়। ডুবে যায় শ্রমিক আব্দুল হামিদ। এরপর খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিসের দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। বিকেল থেকে ডুবুরি দল আবদুল হামিদের খোঁজে তল্লাশি চালায়।

নিহত আব্দুল হামিদ চরতি ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড খইন্নার বাড়ি এলাকার জাগির হোসেনের ছেলে।

হামিদের বড় ভাই মো. ইসমাইল বলেন, ‘হামিদ নিয়মিত ট্রাকে বালু লোডের কাজ করত। গতকাল বালু তোলার এক নৌকার মালিকের সঙ্গে শঙ্খ নদে যায়। বিকেলে কালবৈশাখী ঝড়ে নৌকা উল্টে গেলে দুইজন সাঁতার কেটে নদীর তীরে উঠতে পারলেও আমার ভাই নদীতে ডুবে নিখোঁজ হন।’

জ্যৈষ্ঠ স্টেশন কর্মকর্তা এস এম হুমায়ুন কার্ণায়েন বলেন, ‘নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজের খবর পাওয়ার পরপর ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের লোকজন পাঠানো হয়েছে। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা নদের বিভিন্ন স্থানে নিখোঁজ সন্ধানে কাজ করে। দির্ঘ ১৬ ঘণ্টা পর তার মরদেহ উদ্ধার করা হয়।’