শত্রুতা যখন আম গাছের সঙ্গে

Looks like you've blocked notifications!
নওগাঁর পোরশায় ক্ষতিগ্রস্ত আম বাগান। ছবি : এনটিভি

নওগাঁর পোরশা উপজেলার মরাকাটা এলাকায় সাইফুল ইসলাম নামের এক কৃষকের ১০ বিঘা জমিতে রোপণকৃত দেড় হাজার আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। আজ বুধবার ভোর রাতে উপজেলার মরাকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষক সাইফুল ইসলাম। এ ঘটনায় আজ দুপুরে নওগাঁর পোরশা থানায় ছয়জনকে অভিযুক্ত করে একটি মামলা করা হয়েছে।

কৃষক সাইফুল ইসলাম জানায়, যৌথ পরিবারের কৃষক সাইফুলের বাবা মমতাজ হোসেন সাইফুল ইসলামের  জন্মের আগেই ১০ বিঘা জমি এককভাবে ক্রয় করেন। কিন্তু যৌথ পরিবারে থাকায় সাইফুলের চাচাও সমান ভাগে এ জমি ভোগ করে আসছিলেন। পরবর্তীতে সাইফুলের বাবা মারা যাওয়ায় জমি ভাগাভাগি হয়। এ সময় দেখা যায় দলিলপত্রে এই সম্পত্তি সাইফুলের নামে করে দিয়ে গেছেন তাঁর বাবা মমতাজ হোসেন। স্বাভাবিকভাবে ওই জমি সাইফুল ইসলাম নিজ দখলে নেয়।

গত তিন মাসে আগে ওই ১০ বিঘা জমিতে দেড় হাজার আমগাছের চারা রোপণ করেন তিনি। কিন্তু এটা মেনে নিতে পারেনি তাঁর চাচা ও চাচাতো ভাইয়েরা। এরই শত্রুতার জের ধরে অভিযুক্তরা গাছগুলো কেটে ফেলেছে বলে অভিযোগ করেন তিনি। এতে মানসিকভাবে ভেঙে পড়েন সাইফুল। উপায় না পেয়ে থানায় মামলা করেন তিনি।

নওগাঁর পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম খান বলেন, ‘ঘটনাটি শুনেছি। এটা অমানবিক। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।’