শরীয়তপুরের জাজিরায় পারাপারের অপেক্ষায় দুই শতাধিক গাড়ি

Looks like you've blocked notifications!
ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে শরীয়তপুরের জাজিরার মঙ্গলমাঝি সাত্তার মাদবর ঘাটে। ছবি : এনটিভি

ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে শরীয়তপুরের জাজিরার মঙ্গলমাঝি সাত্তার মাদবর ঘাটে। ঘাটটিতে দুই শতাধিক গাড়ি আটকা পড়েছে। ফেরি পারাপারের জন্য অপেক্ষা করছে ঘণ্টার পর ঘণ্টা। মাঝিরকান্দি ঘাটে চারটির পরিবর্তে বর্তমানে দুটি ফেরি চালাচল করছে। এর ফলে ভোগান্তির শিকার হতে হচ্ছে এলাকায় ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রী ও যানবাহনকে।

শিমুলিয়া-মঙ্গলমাঝি সাত্তার মাদবর ফেরিঘাটটি দক্ষিণাঞ্চলের মানুষের যোগাযোগের সহজতর মাধ্যম হওয়ায় দিনদিনই যানবাহনের চাপ বাড়ছে এই ঘাটে। শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জসহ বরিশাল ও খুলনা বিভাগের যাত্রীরা এ ঘাট দিয়ে যাতায়াত করছেন। কিন্তু ঘাট এলাকার রাস্তাগুলো সরু হওয়ায় যানজটে ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা।

আজ শুক্রবার এ ঘাটে ব্যক্তিগত যানবাহনের চাপ অনেক বেশি দেখা গেছে। প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলের পাশাপাশি বিপুল সংখ্যক যাত্রী লঞ্চে ঘাট পার হয়ে লোকাল বাসে ঢাকার উদ্দেশে যাত্রা করেছেন।

ঘাট কর্তৃপক্ষ জানায়, ২০টি লঞ্চ, ৫০টি সি-বোর্ড ও দুটি ফেরি দিয়ে এই রুটে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও অন্যান্য হালকা পরিবহণসহ যানবাহন পারাপার করা হচ্ছে মাঝিরকান্দি ঘাটে। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) মাঝিরকান্দি ঘাটের ইনচার্জ আবদুল্লাহ ইনাম বলেন, ‘আজ শুক্রবার দুপুরের পর থেকে এ পথে ঢাকাগামী যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। আমরা আন্তরিকভাবে চেষ্টা করছি, যাতে ভোগান্তি ছাড়া যাত্রী ও যানবাহন পার হতে পারে।’