শরীয়তপুরে কালবৈশাখী ঝড়, বিপুল ক্ষয়ক্ষতি

Looks like you've blocked notifications!
শরীয়তপুরে কালবৈশাখী ঝড়ে উড়ে গেছে ঘরের চাল। ছবি : এনটিভি

শরীয়তপুরের গোসাইরহাট, ভেদরগঞ্জ, জাজিরা ও ডামুড্যা উপজেলায় কালবৈশাখী ঝড়ে শিক্ষাপ্রতিষ্ঠানসহ প্রায় চারশতাধিক ঘরের চাল উড়ে গেছে। আজ বুধবার (১৬ মে) দুপুর ১২টার দিকে শুরু হয় এই কালবৈশাখী ঝড় ও বৃষ্টি। 

এ সময় ক্ষতিগ্রস্ত হয় বিপুল গাছপালাও।

কালবৈশাখী ঝড়ে জেলার জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নে ৭নং বড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একচালা টিনের ঘরের চাল উড়ে যায়। এ সময় কোমলমতি শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিল। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ছাড়া নাওডোবা, বিলাসপুর, পালেরচর ইউনিয়নসহ উপজেলায় প্রায় দুইশতাধিক বসতঘর ভেঙে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় বিপুল গাছপালা।

জেলার ডামুড্যা উপজেলায় ১৫০টি বসতঘর ও দোকানের চাল উড়ে গেছে বলে জানা গেছে। গাছপালাসহ প্রায় ৩২-৩৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম।

শরীয়তপুরে কালবৈশাখী ঝড়ে উড়ে গেছে ঘরের চাল। ছবি : এনটিভি

এ ছাড়া গোসাইরহাট, ভেদরগঞ্জ উপজেলায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধারকাজে সহায়তা করছে শরীয়তপুরের ফায়ার সার্ভিসের ইউনিটগুলো।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে তালিকা করে ঢেউটিন, খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আজিম উদ্দিন।