শরীয়তপুরে ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে মানহানির মামলা

Looks like you've blocked notifications!
গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে। আজ বুধবার দুপুরে শরীয়তপুর জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিএফ) একটি অনুষ্ঠানে বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, যুদ্ধাপরাধী কাদের মোল্যা ছাত্র ইউনিয়ন করতেন। তাঁর এমন বক্তব্যে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা ক্ষুব্ধ হন। এরই পরিপ্রেক্ষিতে ছাত্র ইউনিয়ন ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগ তুলে ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে  দণ্ডবিধির ৫০০ ধারায় মানহানির মামলা করেছেন ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সভাপতি সাইফ রুদাদ।

ছাত্র ইউনিয়নের শরীয়তপুর জেলা সংসদের সভাপতি সাইফ রুদাদ বলেন, কাদের মোল্যা একজন প্রতিষ্ঠিত ও প্রমাণিত যুদ্ধাপরাধী, রাজাকার এবং মানবতাবিরোধী অপরাধী ছিলেন। মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ তাকে মৃত্যুদণ্ডাদেশ দেন এবং তা কার্যকর করা হয়েছে। তার মতো ঘৃণ্য ব্যক্তিকে ছাত্র ইউনিয়নের সঙ্গে জড়িয়ে বক্তব্য দিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী ইতিহাস বিকৃতি করেছেন। তাই তার বিরুদ্ধে জেলা ও দায়রা জজ আদালতে মানহানির মামলা করেছি।

বাদীর আইনজীবী আজিজুর রহমান রোকন বলেন, জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে করা মানহানির মামলাটি আদালত আমলে নিয়েছেন।

জেলা ও দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাসের আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। এ বিষয়ে কোনো আদেশ দেওয়া হয়েছে কি না, জানতে চাইলে আইনজীবী আজিজুর রহমান রোকন বলেন, আদেশের বিষয়টি আগামীকাল বৃহস্পতিবার নিশ্চিত হওয়া যাবে।