শরীয়তপুরে পদ্মা পাড়ের ‘জয়বাংলা এভিনিউ’ মিনি কক্সবাজার

Looks like you've blocked notifications!
শরীয়তপুরের নড়িয়ার পদ্মা পাড়ের জয়বাংলা এভিনিউতে পর্যটক ও দর্শনার্থীরা। ছবি : এনটিভি

ঈদের ছুটিতে শরীয়তপুরের নড়িয়ার পদ্মা পাড়ের ‘জয়বাংলা এভিনিউ’ এখন রূপ নিয়েছে মিনি কক্সবাজারে। ভ্রমণ পিপাসুদের উপচেপড়া ভিড়ে ‘জয়বাংলা এভিনিউ’ এখন হাজারো মানুষের পদচাণায় মুখরিত। প্রতিদিনই বিনোদনের জন্য হাজার হাজার মানুষ পরিবার নিয়ে ভিড় জমাচ্ছে নড়িয়ায় পদ্মা পাড়ে। পদ্মার পলি মিশ্রিত পানিতে কক্সবাজার সমুদ্র সৈকতের বিনোদন পাচ্ছে ভ্রমণপিপাসুরা।

শত বছরের পদ্মার ভয়াল ভাঙন রোধ করে পদ্মার ডান তীরের ১০ কিলোমিটার স্থায়ী বাঁধের ‘জয় বাংলা এভিনিউ নড়িয়া’ নামকরণ করে  ২০২২ সালের ২৬ মার্চ স্বাধীনতা দিবসে উদ্বোধন করা হয়। এরপর থেকেই প্রতিদিন ভিড় জমাচ্ছে ভ্রমণ পিপাসুরা। যা ঈদ উপলক্ষে বেড়েছে বহুগুণ। প্রতিদিন শরীয়তপুর ও আশপাশের জেলার ভ্রমণপ্রেমী মানুষ এখানে সপরিবারে এসে ঘুরে-ফিরে আনন্দে সময় কাটাচ্ছে।

পদ্মাপাড়ে নতুন এই পর্যটনকেন্দ্রে বিভিন্ন ফাস্ট ফুডের দোকান গড়ে উঠেছে। এসব দোকান থেকে সুলভ মূল্যে বাংলা ও চাইনিজ খাবার ভ্রমণপিপাসুদের পরিবেশন করা হচ্ছে।

এখানে  সোডিয়াম বাতি, ঝাউগাছ, ওয়াকওয়েতে টাইলস, নদীপাড়ের সিঁড়ি ভ্রমণ পিপাসুদের নতুন মাত্রা যোগ করেছে । সব মিলে  চার বছর আগের ভয়াল পদ্মা পাড় এখন আনন্দমুখর নতুন পর্যটনকেন্দ্রে পরিণত হয়েছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, জয়বাংলা এভিনিউতে আগত পর্যটক ও দর্শনার্থীরা ওয়াকওয়েতে  হেঁটে বা বাঁধের পাশে  বেঞ্চে বসে এবং নদীর তীরে  ফেলে রাখা ব্লকের ওপর বসে পদ্মার পানিতে পা ভিজিয়ে আনন্দ উপভোগ করছে।