শরীয়তপুরে বঙ্গবন্ধু মেলা, প্রতিদিন থাকছে সাংস্কৃতিক পর্ব

Looks like you've blocked notifications!
শরীয়তপুরে গতকাল বুধবার বঙ্গবন্ধু মেলার উদ্‌বোধন অনুষ্ঠানের মঞ্চে অতিথিরা। ছবি : সংগৃহীত

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষ্যে শরীয়তপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু মেলা। তেইশ দিনব্যাপী এ মেলা ঘিরে রয়েছে নানা আয়োজন। জেলা শিল্পকলা একাডেমির মাঠে আয়োজিত এ মেলায় বসেছে নাগরদোলা, এসেছে সার্কাস দল। প্রতিদিন থাকছে সাংস্কৃতিক পর্ব।

বঙ্গবন্ধু মেলাকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে উৎসবের আমেজ দেখা দিয়েছে। মেলা প্রাঙ্গণে রয়েছে বেশ কিছু স্টল। প্রথম দিনেই সেখানে দর্শনার্থীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে, বেচাবিক্রি তেমন হয়নি বলে জানিয়েছেন স্টল প্রতিনিধিরা।

শরীয়তপুর জেলা, সদর ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়। গতকাল বুধবার বিকেলে বঙ্গবন্ধু মেলা উদ্‌বোধন করেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

উদ্‌বোধন অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর দেখানো পথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উন্নয়নের ভিত তৈরি করে দিয়েছেন। তাঁর দূরদর্শী নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে।’

শামীম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ, দেশ আজ বিশ্বে প্রশংসিত। তাই, বিএনপির লাফালাফি বেশি দিন থাকবে না। নির্বাচন যতই সামনে আসছে বিএনপি ততই হাঁকডাক করে যাচ্ছে। তারা আগুনের রাজনীতি করতে যাচ্ছে। জ্বালাও-পোড়াও তাদের মূল রাজনীতি।’

বিএনপির উদ্দেশে উপমন্ত্রী বলেন, ‘শান্তির ভাষায় কথা বলুন, অশান্তির কথা ছাড়ুন।’

শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জাজিরা উপজেলার চেয়ারম্যান মোবারক আলী সিকদার, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন প্রমুখ।