শাবিপ্রবির শিক্ষার্থীদের সমর্থনে চার দিনের কর্মসূচি ছাত্রদলের

Looks like you've blocked notifications!

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিকে সমর্থন জানিয়ে এবং আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

শাবিপ্রবির উপাচার্যের অব্যাহতি, সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ন্যায় বিচার, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণ, হলগুলোতে আবাসন সমস্যার সমাধান এবং মানসম্মত খাবার পরিবেশন নিশ্চিত করার দাবিতে ছাত্রদল উপর্যুক্ত কর্মসূচি ঘোষণা করে।

আজ সোমবার ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ছাত্রদলের কর্মসূচির মধ্যে আগামীকাল মঙ্গলবার দেশের সব জেলা, মহানগর ও জেলা সমমান শিক্ষাপ্রতিষ্ঠান নিজ নিজ জেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত প্রতীকী অনশন করবে। একইভাবে ছাত্রদলের প্রতিটি উপজেলা, থানা, পৌরসভা ও উপজেলা সমমান শিক্ষাপ্রতিষ্ঠান ইউনিট স্ব স্ব উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত প্রতীকী অনশন করবে।

এ ছাড়া আগামী ২৮ থেকে ৩০ জানুয়ারি টানা তিন দিন আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি ও তাদের যৌক্তিক দাবির পক্ষে সারা দেশে ছাত্রদলের প্রতিটি ইউনিটে গণস্বাক্ষর সংগ্রহ এবং সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রচার চালাবে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ কর্মসূচি পালন করার জন্য সংশ্লিষ্ট ইউনিটের সব নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন।