শার্শায় ৩৭টি হাতবোমা উদ্ধার

Looks like you've blocked notifications!
শার্শা থানা। ফাইল ছবি

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রাম থেকে আজ শুক্রবার ভোরে ৩৭টি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যবহার করতেই এসব বোমা রাখা হয়েছিল।

জানা গেছে, কায়বা ইউনিয়ন আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী ফিরোজ হাসান টিংকুর সমর্থক মন্টু মুন্সির গোয়ালঘরে বোমাগুলো লুকানো ছিল।

পুলিশ জানায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে শার্শা থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ রুদ্রপুর গ্রামের মন্টু মুন্সির গোয়ালঘরে অভিযান চালায়। এ সময় ৩৭টি হাতবোমা উদ্ধার করা হয়। বোমাগুলো থানায় এনে পানিতে ভিজিয়ে রাখা হয়। পরে রাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এসে বোমাগুলো নিষ্ক্রিয় করে। 

কায়বা ইউপির স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী আলতাফ হোসেন জানান, মন্টু মুন্সি বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী ফিরোজ হাসান টিংকুর সমর্থক। তার বাড়ি থেকে বোমাগুলো উদ্ধার করে পুলিশ।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ফিরোজ হাসান টিংকু জানান, নির্বাচনে পরাজিত হবে জেনে, ভোটারদের নজর অন্যদিকে নিতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা মন্টু মুন্সির গোয়াল ঘরে বোমাগুলো রেখে পুলিশে খবর দেয়।

আগামী ২৮ নভেম্বর শার্শা উপজেলার ১০টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান জানান, রুদ্রপুর গ্রামের একটি গোয়াল ঘর থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৭টি হাতবোমা উদ্ধার করা হয়েছে। আজ রাতে বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। এ বিষয়ে তদন্তের পর জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।