শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগ, ছাত্রলীগনেতাসহ আটক ৭

Looks like you've blocked notifications!
মাগুরা জেলা প্রশাসনের কার্যালয়। ছবি : এনটিভি

মাগুরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার এবং প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের নেতাসহ সাত জনকে আটক করা হয়েছে। এ সময় এক পরীক্ষার্থীকে সাত দিনের কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, তদন্তের স্বার্থে আটক করা ব্যক্তিদের নাম প্রকাশ করতে অস্বীকৃতি জানিয়েছে পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম জানান, গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের অপরাধে একজনকে আটক করা হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে ভ্রাম্যমাণ আদালতে তাঁকে দণ্ডবিধির ১৮৮ ধারায় সাত দিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

এ ছাড়া আব্দুল গনি (এজি) একাডেমি মাধ্যমিক বিদ্যালয় ও পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে একই অপরাধে তিন জনকে আটক করা হয়। পরে তাঁদের প্রাথমিক স্বীকারোক্তি অনুযায়ী ডিবি পুলিশ অভিযান চালিয়ে মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের এক নেতাসহ তিন জনকে আটক করে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান জানান, দেশব্যাপী একটি প্রতারক চক্র নিয়োগ পরীক্ষাকে কাজে লাগিয়ে প্রতারণার মাধ্যমে অবৈধ অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় যেহেতু মাগুরায় একটি চক্রের সন্ধান পাওয়া গেছে, অধিকতর তদন্তের স্বার্থে এ মুহূর্তে আটক ব্যক্তিদের নাম প্রকাশ করা সম্ভব হচ্ছে না। আটক করা ব্যক্তিরা সদর থানা হেফাজতে রয়েছেন। এ চক্রের সঙ্গে জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

মাগুরার বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে প্রাথমিক শিক্ষক পদে ১১ হাজার ৮৪৪ জনের মধ্যে আট হাজার ১৪৪ জন পরীক্ষার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নিয়েছেন।