শিমুলিয়ায় ফেরিতে যানবাহনের চাপ স্বাভাবিক, ঢাকামুখী যাত্রীর চাপ বেশি

Looks like you've blocked notifications!
মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ কয়েক দিনের তুলনায় স্বাভাবিক রয়েছে। ছবি : এনটিভি

মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট এলাকায় ফেরিতে যানবাহনের চাপ কয়েক দিনের তুলনায় স্বাভাবিক রয়েছে। আজ শুক্রবার সকালে যানবাহনের চাপ কিছুটা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে শুরু করেছে।

তবে, লঞ্চঘাট এলাকায় যাত্রীদের চাপ আগের মতোই বেশি রয়েছে। শিমুলিয়া ফেরি ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় শতাধিক যানবাহন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন জানিয়েছেন, শিমুলিয়া-বাংলাবাজার-মাঝিকান্দি নৌরুটে ১০টি  ফেরি দিয়ে ২৪ ঘণ্টা যানবাহন পারাপার করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহণ কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) শিমুলিয়া ঘাটের বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জানান, ১৫৫টি স্পিডবোট ও ৮৫টি লঞ্চ দিয়ে যাত্রী পারাপার করা হচ্ছে। আগামীকাল শনিবার থেকে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ার আশঙ্কা রয়েছে।

শাহাদাত হোসেন আরও জানান, গতকাল অফিস আদালত চালু থাকায় শিমুলিয়া ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের বাড়তি চাপ সৃষ্টি হয়েছিল। কয়েক দিনের তুলনায় আজ যানবাহনের চাপ কিছুটা কম। ফেরিঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে শতাধিক যানবাহন।

বিআইডব্লিউটিএ’র এ কর্মকর্তা আরও বলেন, ‘লঞ্চঘাট এলাকায় যাত্রীদের বাড়তি চাপ রয়েছে। ঢাকামুখী যাত্রীদের সংখ্যা বেশি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ বাড়তে পারে।’