শিশু ধর্ষণের মামলায় যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার কুমারখালী থানায় করা পাঁচ বছরের শিশুকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আবু হানিফ ওরফে হানিফ দর্জি। ছবি : এনটিভি

কুষ্টিয়ার কুমারখালী থানায় করা পাঁচ বছরের শিশুকে ধর্ষণ মামলায় অভিযুক্ত আবু হানিফ ওরফে হানিফ দর্জি (৪৮) নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেইসঙ্গে এক লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। আজ রোববার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত হানিফ দর্জির বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলায়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে স্থানীয় এলাকায় আবু হানিফ ওরফে হানিফ দর্জির দোকানের সামনে ভিকটিম ওই শিশু গেলে তাকে পুতুলের জামা বানিয়ে দেওয়ার নাম করে দোকানের ভেতরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। সেইসঙ্গে কাউকে কিছু না জানানোর জন্য ভয় দেখান। পরে শিশুটি তার মায়ের কাছে বিষয়টি খুলে বললে তার মা অসুস্থ অবস্থায় তাকে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

এ ঘটনায় ওই বছরের ওই দিনই শিশুর বাবা বাদী হয়ে কুমারখালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে একমাত্র আসামি করে মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার উপপরিদর্শক (এসআই) মাসুদুর রহমান আসামির বিরুদ্ধে অভিযোগ এনে চার্জশিট দাখিল করেন আদালতে।

মামলার বিচারকাজ শেষে বিজ্ঞ আদালত ২৮ আগস্ট ২০২২ রায়ের দিন ধার্য করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কুমারখালী থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় শিশু ধর্ষণের অভিযোগ দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দোষী সাব্যস্ত করে একমাত্র আসামি আবু হানিফ ওরফে হানিফ দর্জিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডসহ এক লাখ টাকা টাকা জরিমানার আদেশ দেন আদালত। ওই টাকা ভিক্টিমের ক্ষতিপূরণ হিসেবে গণ্য হবে বলে উল্লেখ করেন আদালত।