শিশু সন্তান হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালত। ছবি : এনটিভি

দিনাজপুরে ছয় বছরের মেয়েকে শ্বাস রোধ করে হত্যার দায়ে মা সাদিয়া আক্তার আশাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেনে।

কোর্ট পুলিশের পরিদর্শক মো. মনিরুজ্জামান জানান, আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায় জেলা ও দায়রা জজ মো. যাবেদ হোসেন আসামির উপস্থিতিতে এই রায় দেন।  রায় ঘোষণার পর আসামিকে বিকেল সাড়ে ৩টায় জেলহাজতে পাঠানো হয়েছে।

জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট রবিউল ইসলাম রবি জানান, জেলার পাবর্তীপুর উপজেলার হরিরামপুর গ্রামের এরশাদ আলীর স্ত্রী সাদিয়া আক্তার আশা ২০১৭ সালের ৬ জুলাই মধ্যে রাতে নিজ বাড়িতে পারাবারিক কলহের জেরে নিজের ছয় বছরের শিশু মাইমুনা আক্তারকে শ্বাসরোধ করে হত্যার পর নিজে হাত-পা কেটে আত্মহত্যার চেষ্টা করেন। হাত-পা কাটার পর জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। 

পরের দিন ৭ জুলাই সকালে বাড়ির লোকজন সাড়া না পেয়ে দরজা খুলে ভিতরে গেয়ে শিশু সন্তানের মরদেহের সঙ্গে সাদিয়াকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে। জ্ঞান ফেরার পর তিনি নিজ সন্তানকে হত্যার কথা স্বীকার করেন।

ঢাকায় আনসার ব্যাটালিয়নে চাকরির সুবাধে স্বামী এরশাদ আলী সে সময় বাসায় ছিলেন না। 

পরে সাদিয়ার স্বামীর বড় ভাই ইব্রাহিম আলী বাদী হয়ে সাদিয়াকে আসামি করে পাবর্তীপুর থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি পাবর্তীপুর থানার পুলিশ তদন্ত করে সাদিয়ার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। 

এরপর জেলা ও দায়রা জজ আদালতে বিচারকাজ শুরু হয়। বাদীপক্ষে ২২ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে আসামিকে দোষী সাবাস্ত করে আজ রায় ঘোষণা করেন।

মামলাটি বাদী পক্ষে পিপি মো. রবিউল ইসলাম এবং আসামিপক্ষে অ্যাডভোকেট খন্দকার মাহাতাব উদ্দীন পরিচালনা করেন।