শেখ কামালের জন্মদিনে পাবনায় পুলিশের বৃক্ষরোপণ

Looks like you've blocked notifications!
বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে পাবনা পুলিশের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান। ছবি : এনটিভি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র স্বাধীন বাংলাদেশের সাংস্কৃতিক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে পাবনা পুলিশের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান এ কর্মসূচির উদ্বোধন করেন। এ উপলক্ষে আজ দুপুরে প্রয়াত পুলিশ সুপার জমসেদ উদ্দিন ভূঁইয়া একাডেমি স্কুল মাঠ প্রাঙ্গণে ৭২টি ফলদ, বনজ ও ঔষধি জাতের বিভিন্ন প্রকারের বৃক্ষের চারা লাগানো হয়।
এ সময় উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার, অতিরিক্তি পুলিশ সুপার মাসুদ আলম, সদর সার্কেল মো. রোকনুজ্জামান, ওসি ডিবি মো. আব্দুল হান্নান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলাম জুয়েলসহ জেলা পুলিশের দায়িত্বরত সব কর্মকর্তা ও পুলিশ সদস্য এ সময় উপস্থিত ছিলেন।  
দিনটিকে স্মরণ করার জন্য জেলার প্রতিটি উপজেলা ও ফাঁড়ি এলাকাতে ফাঁকা ও উঁচু স্থানে পরিবেশবান্ধব গাছের চারা লাগানোর জন্য উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ। শহীদ বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল বর্তমান রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহোদর। ১৯৭৫ সালের চলতি মাসের ১৫ আগস্টের ওই দিনে দেশি ও বিদেশি কুচক্রি মহল ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুর সঙ্গে একই দিনে তাঁকেও নির্মমভাবে গুলি করে হত্যা করে। তাই জাতীর এই শ্রেষ্ঠ সন্তানের জন্মদিনে তাকে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন জেলা পুলিশসহ বিভিন্ন সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক সংগঠনের সদস্যরা। শোকের মাস ও করেনাকালীন সীমিত পরিসরে তার জন্মদিনটিকে স্মরণ করা হয়।