শেখ হাসিনার গাড়িবহরে হামলায় যাবজ্জীবনপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রিপন হোসেন র‌্যাবের হাতে গ্রেপ্তার। ছবি : এনটিভি

সাতক্ষীরায় ২০০২ সালে তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা চালানোর মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রিপন হোসেনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৬। গতকাল বৃহস্পতিবার (১৮ মে) দিনগত রাত ৮টার দিকে সাতক্ষীরার কলারোয়া থানা এলাকায় নিজ বাড়ির সুড়ঙ্গ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ শুক্রবার (১৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে খুলনায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোশতাক আহমেদ। এ সময় র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি কমান্ডার মেজর জি এম গালিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মোশতাক আহমেদ বলেন, “শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় তিনটি অংশের একটিতে রায় হয় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি। এই মামলায় আসামি রিপনের সাজা হয়। রায়ের পর থেকে থেকে তিনি পলাতক ছিলেন। চলতি বছরের ১৮ এপ্রিল বাকি দুটি অংশের রায়ে রিপনের যাবজ্জীবন কারাদণ্ডসহ ৪৮ জনকে সাজা দেন আদালত।”

মোশতাক আহমেদ আরও বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে আসামির বাসার ভেতরে খাটের নিচে তৈরি করা একটি সুড়ঙ্গ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে সাতক্ষীরার কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে।’