শেখ হাসিনা নিজেই নিজের বিকল্প : পানিসম্পদ প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আজ চট্টগামের পটিয়া উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন বন্যানিয়ন্ত্রণ, নিষ্কাশন ও সেচ প্রকল্পের উদ্বোধন করেন। ছবি : সংগৃহীত

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, আমাদের পরম সৌভাগ্য, আমরা শেখ হাসিনার মতো ভিশনারি, কর্মঠ ও প্রচণ্ড সৎ নেতা পেয়েছি। তৃতীয় বিশ্বের দেশে একজন শেখ হাসিনার মতো নেতা দেশকে কীভাবে দ্রুত এগিয়ে নিতে পারেন তা তাঁর গতিশীল নেতৃত্ব না দেখলে কেউ বিশ্বাস করবে না। তাই শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই। 

আজ বুধবার চট্টগামের পটিয়া উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন বন্যানিয়ন্ত্রণ,নিষ্কাশন ও সেচ প্রকল্পের উদ্বোধন কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী জাহিদ বলেন, ‘সমুদ্র বিজয়, নিজস্ব স্যাটেলাইটের মাধ্যমে মহাকাশ বিজয়, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদুৎ, নদী ভাঙ্গন রোধ ও নদী পুররুদ্ধারে কঠোর নির্দেশনায় সুফল আজ দৃশ্যমান।’

জাহিদ বলেন, “পানি সম্পদের টেকসই ব্যবস্থাপনা ও জলবায়ুর বিরূপ পরিবর্তনের প্রভাব মোকাবিলায় সক্ষম শতবর্ষী ‘ব-দ্বীপ পরিকল্পনা-২১০০’ প্রণয়ন এবং অর্থনৈতিক উন্নয়ন, স্বাধীনতার মর্যাদা রক্ষা সমুজ্জ্বল করেছে দেশ ও দেশবাসীকে।”

প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে কেউ গৃহহীন ও ভূমিহীন থাকবে না। সবার জন্য মাথা গোজার ভরসা বঙ্গবন্ধু কন্যা। প্রত্যেকেই সুন্দরভাবে বাঁচবে, সেটাই তিনি চান। তার একাগ্রতা, দৃঢ়তা ও দূরদর্শী নেতৃত্ব দেশের খাদ্যনিরাপত্তা নিশ্চিত করেছে।