শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করছেন : ডেপুটি স্পিকার

Looks like you've blocked notifications!
ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু গতকাল রোববার  বেড়া পৌর ভবনে এক অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু।

গতকাল রোববার (১৯ মার্চ) বেড়া পৌর ভবনে ‘মধুমতি ব্যাংক ডিজিটাল পয়েন্ট উদ্বোধন’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ডেপুটি স্পিকার।

শামসুল হক টুকু বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গঠনে ব্যাংকিং ব্যবস্থার আধুনিকায়ন গুরুত্বপূর্ণ। ব্যাংক কৃষি ঋণ, প্রণোদনা, এজেন্ট ব্যাংকিং ইত্যাদির মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিচ্ছে। জনগণ ডিজিটাল পয়েন্টে এসে বাড়ির ট্যাক্স, নিবন্ধন ও অন্যান্য সেবা গ্রহণ করবে। ইছামতি নদীর পাড় বাঁধাই, নদী খনন, রাস্তাঘাটের উন্নয়ন ও বহুমুখী কর্মসংস্থানের ফলে বেড়া একটি পর্যটন এলাকায় পরিণত হবে। সেই সঙ্গে ব্যাংকের সেবাগ্রহীতার পরিমাণও বৃদ্ধি পাবে। তাই মধুমতি ব্যাংক ডিজিটাল পয়েন্ট নির্মাণ একটি যুগান্তকারী সিদ্ধান্ত।’

ডেপুটি স্পিকার বলেন, ‘শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। করোনা অভিঘাত মোকাবিলায়  বাংলাদেশ বিশ্বের কাছে আজ রোল মডেল। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ সম্পর্কে প্রধানমন্ত্রীর সাহসী বক্তৃতা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় প্রশংসনীয় হয়েছে। তিনি মধুমতি ব্যাংকসহ আরও অনেক ব্যাংকের অনুমোদন দিয়েছেন, যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।’

মধুমতি ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান, বেড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসিফ শামস রঞ্জন, বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।