শেরপুরে বিজিবির গুলিতে দুই গরু ব্যবসায়ীসহ বিজিবি সদস্য আহত

Looks like you've blocked notifications!
শেরপুরের নালিতাবাড়ীর ভারতীয় সীমান্তবর্তী অঞ্চলে বিজিবি সদস্যের গুলিতে আহত দুই গরু ব্যবসায়ী গণমাধ্যমের সঙ্গে কথা বলছেন। ছবি : এনটিভি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভারতীয় সীমান্তবর্তী অঞ্চলে বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) এক সদস্যের গুলিতে দুই গরু ব্যবসায়ীসহ আরেক বিজিবি সদস্য আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নালিতাবাড়ীর গারোপাহাড় অধ্যুষিত অঞ্চল নিচপাড়ায় এই ঘটনা ঘটে।

বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে, অসাবধানতাবশত গুলির ঘটনা ঘটেছে। আহত গরু ব্যবসায়ীরা হলেন উপজেলার রামচন্দ্রকুড়া মণ্ডলিয়াপাড়ার মোশারফ হোসেন ও ফুলপুর গ্রামের দুলাল মিয়া। আহত হন বিজিবি সদস্য ল্যান্স নায়েক মামুন মিয়া।

আহত গরু ব্যবসায়ীরা জানান, তারা নালিতাবাড়ী উপজেলা শহরে যান গরু বিক্রি করতে। কিন্তু বিক্রি না হওয়ায় গরু নিয়ে ভটভটিতে করে বাড়িতে ফিরছিলেন। তারা যখন চিনাপাড়া নদীর পাড় দিয়ে যাচ্ছিলেন তখন বিজিবির দুই সদস্য নায়েক সুবেদার হায়দার আলী ও ল্যান্স নায়েক মামুন মিয়া তাদের গরুভর্তি ভটভটিটি থামানোর আদেশ দেন এবং না থামালে গুলি করা হবে বলে জানান।

এ সময় হঠাৎ করে হায়দার আলীর হাতে থাকা অস্ত্র থেকে পরপর দুই রাউন্ড গুলি বের হয়। গুলিতে তারা আহত হন। এদিকে গুলির শব্দে আশেপাশের লোকজন বের হয়ে এসে বিজিবি সদস্য সুবেদার আলীকে আটক করে পুলিশ ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের খবর দেয়। পুলিশ এসে সুবেদার আলীকে থানায় নিয়ে যায়।

ঘটনার কথা স্বীকার করে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল বলেন, বিষয়টি তদন্ত করে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব। এদিকে খবর পেয়ে বিজিবি ময়মনসিংহের সহকারী পরিচালক নাসির উদ্দিন ঘটনাস্থলে আসেন। তিনি এ ঘটনায় ক্ষুব্ধ গ্রামবাসীকে সুষ্ঠু তদন্তের আশ্বাস দেন এবং দুই দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান।