শেরপুর মুক্ত দিবস পালিত

Looks like you've blocked notifications!
শেরপুর মুক্ত দিবসে জেলা প্রশাসনের উদ্যোগে পালিত হয় বিভিন্ন কর্মসূচি। ছবি : এনটিভি।

আজ ৭ ডিসেম্বর। শেরপুর মুক্ত দিবস। ১৯৭১ এর এই দিনে শেরপুর পৌরপার্কের এক সংবর্ধনায় মিত্রবাহিনীর সর্বাধিনায়ক জগজিং সিং অরোরা শেরপুরকে মুক্ত বলে ঘোষণা করেন।

আজ বুধবার এই দিনটি পালনে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। সকালে জেলা প্রশাসনের আয়োজনে শহরের চকবাজারের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শেষ হয় শিল্পকলা একাডেমির সামনে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে।

এ সময় জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক, জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামানসহ, বীর মুক্তিযোদ্ধাগণ, আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হুইপ আতিউর রহমান আতিক। এছাড়াও পুলিশ মো. কামরুজ্জামান সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। আলোচনা শেষে শহীদদের আত্মার মাগফেরত কামনায় দোয়া করা হয়।

উল্লেখ্য ১৯৭১ এর ৬ ডিসেম্বর রাতে ঝিনাইগাতী উপজেলার আহমদ নগরে হানাদার বাহিনীর ক্যাম্প পতনের পর ৭ ডিসেম্বর সকালে মুক্তি বাহিনীর বিজয়ী বেশে শেরপুরে প্রবেশ করে। এ দিন শেরপুর পৌরপার্কে মিত্রবাহিনীর সর্বাধিনায়ক জগজিৎ সিং অরোরাকে সংবর্ধনা দেয়া হয়। এই সংবর্ধনা সভায় জগজিৎ সিং অরোরা শেরপুরকে মুক্ত ঘোষণা করেন।