শ্বশুরের বিরুদ্ধে মেয়েজামাই হত্যার অভিযোগ

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুরে জাহাঙ্গীর হোসেনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি : এনটিভি

লক্ষ্মীপুরে শ্বশুরের বিরুদ্ধে সম্পত্তির লোভে জাহাঙ্গীর হোসেন নামে এক যুবককে নির্যাতনের পর মুখে বিষ ঢেলে হত্যার অভিযোগ উঠেছে। আজ রোববার বেলা ১১টার দিকে সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের চরমণ্ডল গ্রামের মণ্ডল বাড়িতে এ ঘটনা ঘটে। পরে তা ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হলে এলাকাবাসী সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়। জাহাঙ্গীর একই বাড়ির মৃত সফি উল্যার ছেলে।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা যায়, জাহাঙ্গীরের সঙ্গে ২০ বছর আগে তাঁর ফুফাতো বোন কহিনুর আক্তারের পারিবারিকভাবে বিয়ে হয়। সম্প্রতি তাঁর সম্পত্তিতে নজর পড়ে শ্বশুর আলী আহম্মদ, শ্যালক জয়নাল আবেদিন ও এমরান হোসেনের। কয়েক বছর ধরে সম্পত্তি দখলে নিতে তাঁরা তাঁকে নানানভাবে নির্যাতন করে আসছিলেন। একাধিকবার মারধরও করেছেন।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় শ্বশুরবাড়ির লোকজন মারধর করলে জাহাঙ্গীর অসুস্থ হয়ে পড়েন। পরে হত্যার উদ্দেশে তার মুখে বিষ ঢেলে দেন শ্বশুর আলী আহম্মদসহ পরিবারের অন্য সদস্যরা। পরে বিষপানে ঘটনায় তাঁকে সদর হাসাপাতালে নিয়ে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

এদিকে, ঢাকা থেকে মরদেহ এনে বাড়ির লোকজন ও এলাকাবাসীর অজান্তেই দাফনের ব্যবস্থা করা হয়। এতে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে ওঠে। পরে এলাকাবাসী মরদেহ দাফনে বাধা দিয়ে পুলিশে খবর দেয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থল তেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এলাকাবাসীর দাবি, শ্বশুরবাড়ির লোকজন মারধরের পর মুখে বিষ ঢেলে দিয়ে জাহাঙ্গীরকে হত্যা করেছে। ঘটনাটির তদন্ত চলছে। ময়নাতদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।