সংসদ সদস্য সামসুল আলমের দাফন সম্পন্ন, বিএনপির শোক

Looks like you've blocked notifications!
নওগাঁ-৪ (মান্দা) আসনের সাবেক সংসদ সদস্য আবুল হায়াত মোহাম্মদ সামসুল আলম প্রামাণিকের জানাজা (ইনসেটেসামসুল আলম প্রামাণিক)। ছবি : এনটিভি

নওগাঁ-৪ (মান্দা) আসনের সাবেক সংসদ সদস্য আবুল হায়াত মোহাম্মদ সামসুল আলম প্রামাণিকের (৭০) মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে গতকাল সোমবার (৩০ জানুয়ারি)  বিকেল ৩টায় উপজেলা কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম এবং সাড়ে ৪টায় দেলুয়াবাড়ি বাজারে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যার আগে আগে মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল ভোর ৪টা ৪০ মিনিটে মারা যান সংসদ সদস্য আবুল হায়াত মোহাম্মদ সামসুল আলম প্রামাণিক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে একবার উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে এই দলের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য পদে দায়িত্ব পালন করছিলেন তিনি।

সাবেক এমপি সামসুল আলমের পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, হৃদরোগ ও কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। গত রোববার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার ভোরে তিনি মারা যান।

মরহুমের ছোটভাই আনিছার আলম জানান, ১৯৮৫ সালে উপজেলা পরিষদ নির্বাচনে সামসুল আলম চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। এরপর বিএনপির দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে ১৯৯৬ সালে দুবার ও ২০০১ সালে একবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। 

সংসদ সদস্য সামসুল আলমের মৃত্যুতে নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক, সদস্য সচিব বায়েজিদ হোসেন পলাম, জেলা বিএনপির সাবেক সভাপতি ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপন, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিউল আজম রানা, মান্দা উপজেলা বিএনপির আহ্বায়ক শফিকুল ইসলাম বাবুল, মান্দা উপজেলার বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ডা. ইকরামুর বারী টিপু, সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমানসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে মরহুমের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানানো হয়েছে।