সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে : মির্জা আব্বাস

Looks like you've blocked notifications!
বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ শনিবার বিকেলে সমাবেশের বক্তব্য দেন মির্জা আব্বাস। ছবি : এনটিভি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আদানি গ্রুপের সঙ্গে ২৫ বছর যে ক্যাপাসিটি চার্জ দিতে হবে, এই চুক্তির টাকা কোথা থেকে দিবেন? জনগণের পকেট কেটে এ চার্জ পরিশোধ করা হবে। এর জন্য জবাব দিতে হবে। দুর্নীতিবাজ, লুটেরা সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ শনিবার (১৮ মার্চ) বিকেলে সমাবেশের বক্তব্যে মির্জা আব্বাস একথা বলেন।

সরকারের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, ‘দুর্নীতিবাজ, লুটেরা সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে। বলছেন, বিএনপির হাতে পদত্যাগ করবেন না! বিএনপির কাছে ক্ষমতা দিতে হবে না। জনগণের ক্ষমতা জনগণের কাছে দিন।’

দলের নেতাকর্মীদের উদ্দেশে মির্জা আব্বাস আরও বলেন, ‘আসুন এই সরকারকে পদত্যাগে বাধ্য করি। অন্যথায় এ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব থাকবে না।’

‘আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি ও বিএনপির ঘোষিত গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফার’ দাবি নিয়ে সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি উত্তর-দক্ষিণ। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান বলেন, ভারত, চীন, রাশিয়াকে বলতে চাই, বন্ধু হয়ে থাকুন। জনগণের সঙ্গে থাকুন। এই সরকারের সমর্থন করা মানে জনগণের বিপক্ষে যাওয়া। আমরা আপনাদের সমর্থন চাই না। সুষ্ঠু নিবার্চনের জন্য জনগণের পক্ষে থাকুন।

এসময় তিনি সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেন।

ঢাকা মহানগর বিএনপি উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ফজলুল হক মিলন, বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ। এছাড়াও বিএনপির অঙ্গ দলের নেতারা বক্তব্য দেন। সমাবেশ সঞ্চালনা করেন ঢাকা মহানগর উত্তরের সদস্য আমিনুল হক, ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু।