সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যায় না : গয়েশ্বর

Looks like you've blocked notifications!
সিলেটে আলিয়া মাদ্রাসা মাঠে আজ শনিবার দুপুরে বিএনপির গণসমাবেশে বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ছবি : এনটিভি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ছয়টি বিভাগে সমাবেশ হয়েছে। প্রতিটি সমাবেশ পুলিশ ও তার পেটুয়া বাহিনী দিয়ে ভণ্ডুল করার জন্য চেষ্টা করেছে। কিন্তু জনগণ সমাবেশ সফল করেছে। আমরা দ্রব্যমূল্যের কথা বলছি, গণতন্ত্রের কথা বলছি, এখনও তো সরকারের পতদ্যাগের ডাক দেইনি। ১০ ডিসেম্বরের পর আমরা সেই ডাক দেবো। এই সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যায় না।

সিলেটে আলিয়া মাদ্রাসা মাঠে আজ শনিবার দুপুরে বিএনপির গণসমাবেশে প্রধান বক্তার বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

গয়েশ্বর আরও বলেন, ওবায়দুল কাদের বলেন তিনি খেলবেন। আমি জানি তিনি দরজা বন্ধ করে খেলা ছাড়া খেলতে পারেন না। যখন পাপিয়ারা ধরা পরে, পরি মণিরা ধরে পড়ে, তখন আওয়ামী লীগের নেতাকর্মীদের বুক ধরফর করে। কার নাম বের হয়ে আসে। আগে খেলা শেখেন, তারপর খেলতে আসেন। পুলিশ, র‌্যাব ছাড়া খেলতে আসেন। মুজিব কোট পড়ে খেলতে আসেন।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, ১০ লাখ কোটি টাকা চুরি করে বিদেশে পাঠিয়েছেন। আজ ডলার সংকট। খোলা বাজারে ডলার সংকট। লুটেরা সরকার সব লুট করেছে। আজকে গণতন্ত্রের অবস্থা ইলিয়াস আলীর মতোই। এই সরকার ইলিয়াস আলীর মতোই গণতন্ত্রকে গুম করে ফেলেছে। আমরা গণতন্ত্র খুঁজছি, ইলিয়াস আলীকেও আমরা খুঁজছি। 

তিনি আরও বলেন, তারেক রহমানের নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো। আমরা দ্রব্যমূল্যের কথা বলছি, গণতন্ত্রের কথা বলছি, এখনও তো সরকারের পতদ্যাগের ডাক দেইনি। ১০ ডিসেম্বরের পর আমরা সেই ডাক দেবো। এই সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যায় না।

তিনি বলেন, পরিবহণ বন্ধ করে দিয়ে কত শত কোটি টাকা লস করেছেন জানতে চাই। তারা ঢাকা সোহরাওয়ার্দী উদ্যানে টাকা দিয়ে লোক এনেছেন। রাষ্ট্রীয় কোষাগার থেকে টাকা লুট করে আমাদের সমাবেশ বন্ধ করার চেষ্টা করেছেন।

শনিবার বেলা ১১টায় সিলেটে আলিয়া মাদ্রাসা মাঠে এ সমাবেশ শুরু হয়। বিএনপি চেয়ারপারপাসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিসহ বেশ কয়েকটি ইস্যুতে সিলেট বিভাগীয় বিএনপির এ গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. আব্দুল মঈন খান এবং বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

বিএনপির এ গণসমাবেশে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য দেবেন বিএনপি চেয়াপরপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, ড. এনামুল হক চৌধুরী, বিএনপি সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয়সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, মৌলভীবাজার সভাপতি এম নাসের রহমান, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ, কেন্দ্রীয়সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক।

এছাড়া যুবদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দল নেতা ইয়াসিন আলী, তাঁতী দলের সভাপতি আবুল কালাম আজাদ, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

সকাল থেকে সিলেট মহানগরসহ আশপাশের জেলার নেতারা বক্তব্য দিচ্ছেন। গণসমাবেশ সঞ্চালনা করছেন সিলেট জেলা বিএনপি সাধারণ সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী এবং সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী।