সরকারি অফিস খুললেও উপস্থিতি কম

Looks like you've blocked notifications!
সরকারি অফিস খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল কম। আজ সোমবার সকালে সচিবালয়ের চিত্র। ছবি : এনটিভি

ঈদুল ফিতর উপলক্ষে টানা পাঁচ দিন ছুটি শেষে আজ সোমবার (২৪ এপ্রিল) খুলেছে সরকারি অফিস-আদালত। তবে, অফিসগুলোতে উপস্থিতি ছিল খুবই কম। ব্যাংকগুলো আগের সময়সূচি অনুযায়ী খুললেও গ্রাহক উপস্থিতি ছিল কম এবং লেনদেনও হয়েছে সামান্য। কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে দিন শুরু করতে দেখা গেছে উপস্থিত কর্মকর্তাদের।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত ১৯ এপ্রিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটি শুরু হয়। টানা পাঁচ দিনের সেই ছুটি শেষ হয় গতকাল রোববার। নিয়ম মেনে অনেক কর্মকর্তাই ঈদের ছুটির সঙ্গে ঐচ্ছিক ছুটি যোগ করে গ্রামে গেছেন। এ কারণেই উপস্থিতির হার কম বলে জানিয়েছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আজ দুপুরে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়জুড়ে ছিল ঈদের আমেজ। সেখানে গিয়ে দেখা গেছে, সকালেই অফিসে চলে আসেন সড়ক, পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদসহ আরও কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী। তারাও মন্ত্রণালয়গুলোতে কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। 

ওবায়দুল কাদের মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে বলেন, ‘এবারের ঈদুল ফিতরের যাত্রা স্বস্তিদায়ক ছিল। আমরা এবার একটা ভোগান্তিহীন ঈদ উদযাপন করতে পেরেছি।’