সরকার শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু আজ শনিবার নেত্রকোনায় অনুষ্ঠিত জেলা সিএনজি অটোরিকশা চালক ইউনিয়নের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন। ছবি : এনটিভি

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব সরকার। বর্তমান সরকার মালিক শ্রমিকদের মধ্যে সুসম্পর্ক স্থাপন, নিরাপদ কর্মপরিবেশ ও শ্রমিকদের ন্যায়সঙ্গত অধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’

আজ শনিবার (৬ মে) নেত্রকোনায় স্থানীয় পাবলিক হলে অনুষ্ঠিত জেলা সিএনজি অটোরিকশা চালক ইউনিয়নের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার সর্বক্ষেত্রে শৃঙ্খলাবোধ ও শ্রমিকদের দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলে ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে বদ্ধ পরিকর।’ তিনি সড়কে সব ধরনের চাঁদাবাজি ও হয়রানি বন্ধে সকল শ্রমিককে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। এছাড়া সড়কে  ক্ষমতাসীন দলের বা সংগঠনের নাম ভাঙ্গিয়ে কেউ চাঁদাবাজি করলে শ্রমিকদের মামলা দেয়ার নির্দেশনা প্রদান করেন। প্রতিমন্ত্রী সড়কে যানজট নিরসন ও দুর্ঘটনা রোধে শ্রমিকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ গ্রহণ ও দেশের প্রচলিত আইন মেনে চলার আহবান জানান।

নেত্রকোনা জেলা সিএনজি অটোরিকশা চালক ইউনিয়নের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আলহাজ গাজী মোজাম্মেল হোসেন টুকুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট অসিত কুমার সরকার সজল, নেত্রকোনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আতাউর রহমান মানিক ও শ্রম অধিদপ্তরের পরিচালক রাকিবুল হাসান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফ খান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টিটু দত্ত রায়, জেলা শ্রমিক লীগের সভাপতি মো. আশরাফ আলী সরকার, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওন, নেত্রকোণা জেলা সিএনজি অটোরিকশা চালক ইউনিয়নের সভাপতি মো. সারোয়ার আলম রোকন ও সাধারণ সম্পাদক মো. বাছির উল্লাহসহ অন্যান্য নেতৃবৃন্দ। সাধারণ সভায় জেলা সিএনজি অটোরিকশা চালক ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ ও চালকগণ উপস্থিত ছিলেন।