সরিষাবাড়িতে যমুনা সার কারখানার শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

Looks like you've blocked notifications!
জামালপুরের সরিষাবাড়িতে যমুনা সার কারখানার শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে শ্রমিকরা। ছবি : এনটিভি

জামালপুরের সরিষাবাড়িতে যমুনা সার কারখানায় দুই দফায় ৪৮৬ শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে শ্রমিকরা। আজ শনিবার সকালে উপজেলার তারাকান্দিতে যমুনা সার কারখানার সামনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ছাঁটাই হওয়া শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে যমুনা সার কারখানা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কারখানার প্রধান ফটকে গিয়ে অবস্থান নেয়। 

এ সময় বক্তারা বলেন, দুই দফায় দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করে আসা ৪৮৬ জন শ্রমিককে কারখানা কর্তৃপক্ষ ছাঁটাই করে। অবিলম্বে সব শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল করার দাবি জানিয়ে বক্তারা বলেন, দাবি আদায় না হলে বৃহত্তর আন্দোলন করা হবে। 

এ সময় নিরাপত্তার স্বার্থে কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন পোগলদিঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তারাকান্দি বণিক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম মানিক, রফিকুল ইসলাম রফিক, ফজলুল হকসহ অন্যান্যরা। 

কারখানার ভারপ্রাপ্ত জিএম (অ্যাডমিন) মো. দেলোয়ার হোসেন বলেন, কারখানার উৎপাদন গত দুই মাস ধরে বন্ধ রয়েছে ও শ্রমিক নিয়োগে নতুন করে টেন্ডার না হওয়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে। কারখানা পরিচালনা বোর্ডের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

দুই দফায় শ্রমিক ছাঁটাইয়ের কারণে গত ১ সেপ্টেম্বর থেকে ৪৮৬ জন দৈনিক মজুরির ভিত্তিতে কর্মরত শ্রমিকদের কারখানায় কাজ করতে দেওয়া হচ্ছেনা।