সহপাঠীকে জিম্মি করে টাকা আদায়ের চেষ্টা, প্রাণ গেল কিশোরের

Looks like you've blocked notifications!
খুলনার ডুমুরিয়ায় সহপাঠীদের হাতে নিহত নীরব মন্ডলের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ছবি : এনটিভি

তারা সবাই কিশোর আর বয়স তাদের ১৩ থেকে ১৫ বছরের মধ্যে।  এদের মধ্যে কয়েক বন্ধু মিলে তাদেরই এক সহপাঠীকে জিম্মি করে পরিবারের কাছে ত্রিশ লাখ টাকা দাবি করে। টাকা না পেয়ে সহপাঠীরা  খুলনার ডুমুরিয়া উপজেলার গুটু‌দিয়া এসিজিবি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র নীরব মন্ডলকে (১৩) শ্বাসরোধ করে হত্যা করে।

পরে পুলিশ মোবাইল ফোনের সূত্র ধরে নিহত সহপাঠীর মৃতদেহ উদ্ধার ও ছয় কিশোরকে আটক করেছে। ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ ক‌নি মিয়া জানান, বৃহস্পতিবার দুপুরে নীরব বাড়ী থেকে গুটু‌দিয়া মাধ্যমিক বিদ্যালয়ে যায়। পরে বিকেল ৪টার দিকে তার বাবার কাছে দুটি নম্বর থেকে ফোন করে ৩০ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দাবি করা হয়। বিষয়টি  তিনি তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করেন ও থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে ওই নম্বর দুটিতে কল দিলে বন্ধ পাওয়া যায়।

পুলিশ ঐ মোবাইল ফোন নম্বরের সূত্র ধরে বৃহস্পতিবার রাত একটার দিকে স্কুল হতে নীরব মন্ডলের মৃতদেহ উদ্ধার করে। রাতেই একই স্কুলের ছয় শিক্ষার্থীকে পুলিশ আটক করেছে এবং তারা প্রাথমিকভাবে ঘটনা স্বীকার করেছে। ওই কিশোররা জানায়, টিভির সিরিয়াল দেখে নীরব মন্ডলকে জিম্মি করে টাকা আদায় করতে চেয়েছিল তারা।