সাতকানিয়ায় অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

Looks like you've blocked notifications!
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার ছদাহা এলাকায় এমটিএম নামে এই ইটভাটাটি গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার ছদাহা এলাকায় মেসার্স হাজি মোহাম্মদ আলী তালুকদার ব্রিক্স ম্যানুফেকচার্স (এমটিএম) নামে একটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন। চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে আজ সোমবার সকাল ১০টা থেকে অভিযান পরিচালনা করে ইটভাটাটি গুঁড়িয়ে দেয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন ও পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হাসান সজীব এ অভিযান পরিচালনা করেন। গুঁড়িয়ে দেওয়া এমটিএম নামে ইটভাটাটির মালিক সাতকানিয়ার ছদাহা এলাকার মোহাম্মদ আলী তালুকদার। 

জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক নুর হাসান সজীব জানান, এমটিএম ইটভাটাটির পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং জেলা প্রশাসকের ইট পোড়ানোর লাইসেন্স নেই। এ ইটভাটাটিতে অবৈধভাবে সনাতন পদ্ধতিতে চিমনি দ্বারা ইট পোড়ানো হচ্ছিল। এসব অভিযোগে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত, উপপরিদর্শক (এসআই) সামছুদ্দোহা, সাতকানিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার এস এম হুমায়ুন কার্নায়েনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।