সাতকানিয়ায় ওএমসের চাল কালোবাজারে বিক্রি করায় জরিমানা

Looks like you've blocked notifications!
সাতকানিয়ায় সরকারি ওএমএসের চাল বিক্রির অভিযোগে জরিমানা করা হয় দোকানদার আব্দুর রশিদকে। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় সরকারি ওএমএসের চাল কালোবাজারে বিক্রির দায়ে আব্দুর রশিদ নামের এক দোকানদারকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সাত বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে।

এদিকে, সরকারি চাল বিক্রির অপরাধে বিক্রেতাকে জরিমানা করলেও ওএমএস ডিলার আব্দুল মোমেন প্রকাশ মনু মিয়ার বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেওয়ায় জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম বলছেন, ‘ডিলার আব্দুল মোমেনের কাছ থেকে নিয়েই আব্দুর রশিদ সরকারি চালগুলো কালোবাজারে বিক্রি করছিলেন। আব্দুল মোমেনকে ঘটনাস্থলে পাওয়া না গেলেও তাঁকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।’

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ বুধবার সকাল সোয়া ১০টার দিকে ইউএনও নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে আব্দুর রশিদকে আটক করা হয়। এরপর তাঁর হেফাজতে থাকা সাত বস্তা সরকারি চাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আব্দুর রশিদকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়।

ইউএনও নজরুল ইসলাম বলেন, ‘চরতী ইউনিয়নের ওএমএস ডিলার আব্দুল মোমেন। সরকারি ওএমএসের চাল গরিব লোকজনের কাছে বিক্রি করার কথা। কিন্তু তিনি তা না করে বেশিদামে দোকানদার আব্দুর রশিদের কাছে বিক্রি করছিলেন। মোমেনের ডিলারশিপ বাতিল করে তাঁকে আইনের আওতায় আনা হবে।’