সাতকানিয়ায় রিকশাচালককে পিটিয়ে হত্যা

Looks like you've blocked notifications!
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের খোর্দ কেউচিয়া আশ্রয়ণ প্রকল্পের পাশে খন্দকার খিল এলাকায় রিকশাচালককে পেটানোর পর এলাকাবাসীর জটলা। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক রিকশাচালককে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

আজ সোমবার (৯ জানুয়ারি) বিকেলে উপজেলার ছদাহা ইউনিয়নের খোর্দ কেউচিয়া আশ্রয়ণ প্রকল্পের পাশে খন্দকার খিল এলাকায় এ ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান (সাতকানিয়া সার্কেল), সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসিন আরাফাত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহত রিকশাচালকের নাম মোহাম্মদ ইউসুফ (৩৫)। তিনি মৃত আব্দুল জাব্বারের ছেলে। তার বাড়ি সাতকানিয়া সদর ইউনিয়নের বারদোনা গ্রামে হলেও তিনি খোর্দ কেউচিয়া আশ্রয়ণ প্রকল্পের পাশে খন্দকার খিল এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন।

ঘটনার বিবরণে জানা যায়, আজ বিকেল ৫টায় অজ্ঞাতনামা এক চোর ইউসুফের বাড়িতে ঢুকে। এ সময় তিনি একটি কক্ষে ওই লোককে আটক করে স্থানীয় চেয়ারম্যান, মেম্বারদের ঘটনা অবহিত করেন। এ সময় স্থানীয় লোকজন জড়ো হয়ে ওই যুবককে আটক করে তার পরিচয় জানতে চায়। তিনি জানান তার নাম শওকত এবং বাড়ি পদুয়া ইউনিয়নে। এ সময় পদুয়া এলাকার সাইফুল ও সাগরের নেতৃত্বে ১০ থেকে ১২ জনের একদল সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে শওকতকে লোকজনের হাত থেকে ছাড়িয়ে নিয়ে ইউসুফকে মারধর করে। এ সময় স্থানীয় লোকজন জড়ো হয়ে সন্ত্রাসীদের ধাওয়া দিলে তারা ইউসুফকে ছেড়ে শওকতকে নিয়ে পালিয়ে যায়। পরে লোকজন গুরুতর আহত ইউসুফকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, সাতকানিয়া থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিষয়টি নিশ্চিত করে সাতকানিয়া থানার ওসি বলেন, ‘আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়েছি।  ঘটনার বিস্তারিত জানার চেষ্টা করছি। এ ঘটনায় কারা জড়িত এটি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’