সাতক্ষীরায় বিপুল মাদক ধ্বংস

Looks like you've blocked notifications!
সাতক্ষীরায় বিভিন্ন সময় জব্দ হওয়া মাদক ধ্বংস করছে বিজিবি। ছবি : এনটিভি

সাতক্ষীরায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৩৩ ব্যাটালিয়নের উদ্যোগে বিভিন্ন সময় জব্দ হওয়া মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে বিজিবি ৩৩ ব্যাটালিয়নের সদর দপ্তরে এই মাদকদ্রব্য ধ্বংস কার্যক্রমের উদ্বোধন করেন খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ।

বিজিবি জানায়, ২০২১ সালের ১ জুন থেকে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত জব্দ হওয়া এসব মাদকদ্রব্য বুলডোজার দিয়ে এবং আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

ধ্বংস হওয়া মাদকগুলো হলো—১১ হাজার ৭৮৯ বোতল ফেনসিডিল, পাঁচ হাজার ৭৮১ বোতল মদ, ২৪৩ কেজি গাঁজা, ২৪ দশমিক ৩১ গ্রাম হেরোইন, ১৭ হাজার ৭৮৬টি ইয়াবা, আট হাজার ৩৪৫টি ভারতীয় নেশাজাতীয় ট্যাবলেটসহ পাতার বিড়ি ও তামাকের গুঁড়া।

বিজিবির খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ বলেন, ‘একটি জাতিকে ধ্বংস করতে গেলে প্রথমে যুবশক্তিকে ধ্বংস করতে হয়। মাদকের মাধ্যমে তরুণদের ধ্বংস করা হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে বিজিবি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বজায় রেখেছে। প্রায় প্রতিদিনই সীমান্তে মাদক ধরা হচ্ছে। বিজিবি মাদকের বিষয়ে কোনো ছাড় দেয় না।’

এসময় উপস্থিত ছিলেন—বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক, অতিরিক্ত পরিচালক মেজর রেজা আহমেদ, সাতক্ষীরা র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর গালিব, নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, কাস্টম এক্সাইজ ও ভ্যাট সার্কেলের রাজস্ব কর্মকর্তা মো. মাসুদ রানা প্রমুখ।