সাতক্ষীরায় শেখ হাসিনার ওপর হামলার মামলায় সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার ওপর হামলার মামলায় সাজাপ্রাপ্ত আসামী জাভিদ রায়হান লাকি। ফাইল ছবি : এনটিভি

সাতক্ষীরার কলারোয়ায় শেখ হাসিনার ওপর হামলার মামলায় সাজাপ্রাপ্ত আসামী জাভিদ রায়হান লাকি (৪৫) মারা গেছেন। গতকাল শুক্রবার (২৬ আগস্ট) দিনগত রাত ১টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জাভিদ রায়হান লাকি কলারোয়া উপজেলার তুলসীডাঙা গ্রামের ছিদ্দিক রায়হানের ছেলে।

সাতক্ষীরা মেডিকেল কলেজের চিকিৎসক ড. মানস কুমার মন্ডল জানান, জাভিদ রায়হান লাকি আগে বেশ কয়েকবার হৃদরোগে আক্রান্ত হন। এ ছাড়া তিনি ডায়াবেটিস, নিউমোনিয়া ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। গত ২৪ আগস্ট তিনি আবার হৃদরোগে আক্রান্ত হলে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর শুক্রবার রাত ১টার দিকে তিনি মারা যান।

সাতক্ষীরা জেলা কারা কর্মকর্তা মামুনুর রশিদ জানিয়েছেন, ২০০২ সালে শেখ হাসিনার ওপর হামলার মামলায় সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম আদালত ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি জাভিদ রায়হান লাকিকে চার বছর সশ্রম কারাদণ্ড দেন। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন। হৃদরোগজনিত কারণে গত এক বছরে তিনি দুইবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। গত ২৪ আগস্ট তিনি আবারও হৃদরোগে আক্রান্ত হলে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি মারা যান।

এ মামলার সাজাপ্রাপ্ত আরেক আসামি কলারোয়া উপজেলার ঝিকরা গ্রামের মাহাবুবর রহমান সাবুও কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মাহাবুবর রহমান সাবুর দুই চোখ অন্ধ ছিল।