সাতক্ষীরায় হঠাৎ আগুন লেগে পুড়ে গেছে বাস

Looks like you've blocked notifications!
সাতক্ষীরা শহরে হঠাৎ আগুনে পুড়ে যাওয়া বাস। ছবি : এনটিভি

সাতক্ষীরায় হঠাৎ আগুনে পুড়ে গেছে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীশূন্য বাস। শুক্রবার সকাল নয়টার দিকে সাতক্ষীরা শহরের কাটিয়া আমতলা মোড়ে এ ঘটনা ঘটে।

আগুনে পুড়ে যাওয়া বাসটির হেলপার কবীর হোসেন জানান, রিজার্ভ হিসেবে বাগেরহাটে যাওয়ার জন্য বৃহস্পতিবার রাতে বাসটি (সিলেট-জ-১১-০৭২৯) সাতক্ষীরা-খুলনা সড়কের কাটিয়া আমতলা মোড়ে রাখা হয়। বাসটির সামনে একটি ট্রাকও দাঁড়িয়েছিল। শুক্রবার সকাল সোয়া আটটার দিকে বাসটি পানি নিয়ে পরিষ্কার করছিলেন তিনি। দরজা খোলা রেখে বালতিতে করে পার্শ্ববর্তী ট্যাপে পানি আনতে যান তিনি। কিছুক্ষণ পর বাসটিতে আগুনের কুণ্ডলী দেখে ছুটে আসেন। স্থানীয়রা পানি দিয়ে আগুন নেভানোর আগেই বাসটির ভিতরের সিট, ইঞ্জিনসহ ৮০ শতাংশ পুড়ে যায়।

বাসটির মালিক সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা বাস মিনিবাস মালিক সমিতির সদ্য বিদায়ী সদস্য সচিব গোলাম মোর্শেদ জানান, আগামি ৩ ডিসেম্বর জেলা বাস মালিক সমিতির নির্বাচন। এটাকে কেন্দ্র করে, অথবা বাসটির স্টাফদের রাখা মশার কয়েল অথবা শর্ট সার্কিটের ফলে আগুন লাগতে পারে। তবে পুলিশ তদন্ত করে আগুন লাগার মূল কারণ উদ্ধার করতে পারবে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ মোঃ ফখরুল ইসলাম জানান, বাসটির ভেতর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। ধারণা করা হচ্ছে মশার কয়েল থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।