সাতক্ষীরায় ১০০ মণ ভেজাল মধু জব্দ, তিন লাখ টাকা জরিমানা

Looks like you've blocked notifications!
সাতক্ষীরায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে ১০০ মণের বেশি ভেজাল মধু জব্দ করা হয়েছে। ছবি : নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

সাতক্ষীরায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে ১০০ মণের বেশি ভেজাল মধু জব্দ করা হয়েছে। একইসাথে ভেজাল মধুর কারিগর কামাল হোসেনকে (৪৪) তিন লাখ টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকেল ৩টায় কলারোয়া উপজেলার সিংগা বাজারের পাশে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মোখলেসুর রহমান ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান। আলামত জব্দ করে কারিগরকে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেন কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুলী বিশ্বাস।

নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মোখলেসুর রহমান জানান, সাতক্ষীরার বিভিন্ন জায়গায় চিনির সঙ্গে রাসায়নিক মিশিয়ে ভেজাল মধু তৈরি করা হচ্ছে—এমন গোপন সংবাদের ভিত্তিতে আজ কলারোয়ার সিংগা এলাকায় কামাল হোসেনের ভাড়া বাসায় অভিযান চালানো হয়। সেখান থেকে আনুমানিক ১০০ মণের বেশি ভেজাল মধুসহ ৩০০ কেজি চিনি, ৫০০ গ্রাম ফিটকিরি, ২৫০ গ্রাম ফ্লেভারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। একইসঙ্গে কারিগর কামাল হোসেনকে নিরাপদ খাদ্য আইনে তিন লাখ টাকা জরিমানা এবং এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

সাতক্ষীরায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযানে ১০০ মণের বেশি ভেজাল মধু জব্দ করা হয়েছে। ছবি : নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

মোখলেসুর রহমান আরও জানান, কামাল হোসেন শ্যামনগর উপজেলার বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন যে, চিনির সঙ্গে সামান্য পরিমাণ খাঁটি মধু ও বিভিন্ন রাসায়নিক মিশিয়ে তিনি দীর্ঘদিন ধরে খুবই লাভজনক এ ব্যবসা পরিচালনা করে আসছিলেন। তিনি এসব ভেজাল মধু রাজধানী ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় পাঠাতেন। জব্দ করা ভেজাল মধু  নষ্ট করে ফেলা হয়েছে।