সাবেক ওসি প্রদীপের দুর্নীতির মামলায় আরও দুজনের সাক্ষ্যগ্রহণ

Looks like you've blocked notifications!
মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাবেক ওসি প্রদীপ কুমার দাশ (বায়ে) ও তাঁর স্ত্রীর চুমকি। ছবি : সংগৃহীত

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও তাঁর স্ত্রীর চুমকির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় আরও দুজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। এঁদের মধ্যে মৎস্য কর্মকর্তা তসলিমা আকতার আদালতে বলেছেন, চুমকি প্রভাব বিস্তার করে মৎস্য বিভাগ থেকে সনদ নিয়েছেন। এ নিয়ে ২২ জনের সাক্ষ্যগ্রহণ করলো আদালত।

চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুন্সী আবদুল মজিদের আদালতে আজ বুধবার এ সাক্ষ্যগ্রহণ করা হয়। অপর সাক্ষী ছিলেন কর কর্মকর্তা শাহাদাত হোসেন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের আইনজীবী মাহমুদুল হক জানান, আজ প্রদীপ ও তাঁর স্ত্রী চুমকির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাক্ষ্যের দিন ধার্য ছিল। সে অনুযায়ী ২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

মাহমুদুল জানান, মৎস্য কর্মকর্তা তাসলিমা আক্তার ও দুদক কর্মকর্তা শাহাদাত হোসেন আদালতে সাক্ষী দিয়েছেন। এখন পর্যন্ত ২২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণ হবে ২৩ মে। এদিন মামলার তদন্ত কর্মকর্তার সাক্ষী গ্রহণের মধ্যে দিয়ে এ মামলার সাক্ষী গ্রহণের কার্যক্রম শেষ হবে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। 

এর আগে গত বছরের ১৫ ডিসেম্বর চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মুন্সী আব্দুল মজিদের আদালত দুর্নীতি মামলার চার্জ গঠনের মাধ্যমে প্রদীপ ও তাঁর স্ত্রী চুমকির বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন।

গত বছরের ২৬ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা দুদক চট্টগ্রামের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন। প্রদীপ গ্রেপ্তার হয়ে কারাগারে থাকলেও পলাতক রয়েছেন তার স্ত্রী চুমকি।