সাবেক পৌর মেয়র তাহেরের দাফন সম্পন্ন

Looks like you've blocked notifications!
লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা এম এ তাহেরকে গার্ড অব অনার দেওয়া হচ্ছে। ছবি : এনটিভি

রাষ্ট্রীয় মর্যাদায় লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা এম এ তাহেরের (৬৯) মরদেহ দাফন সম্পন্ন হয়েছে। এর আগে আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আজ রোববার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় কয়েক হাজার মুসল্লি অংশ নেন। জানাজা পরিচালনা করেন মাওলানা মহিউদ্দিন। এরপর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে মহিউস সুন্নাহ জালালিয়া মাদ্রাসার কবরস্থানে মরহুমের মরদেহ দাফন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা এম এ তাহেরের মৃত্যুতে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গভীর শোক প্রকাশ করেছেন।

মরহুমের জানাজায় আরও অংশ নেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আলম চৌধুরী সেলিম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, উপপরিবেশ বিষয়ক সম্পাদক শামছুল ইসলাম পাটওয়ারী, আওয়ামী লীগের সাবেক উপকমিটির সহসম্পাদক এম এ মমিন পাটওয়ারী প্রমুখ।

পরে আওয়ামী লীগ ও যুবলীগের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পার্ঘ্য দিয়ে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় নেতারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন মরহুম তাহেরের বড় ছেলে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ এইচ এম আফতাব উদ্দিন বিপ্লব এবং ছোট ছেলে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপুসহ আত্মীয়স্বজনরা।

এর আগে গতকাল শনিবার দুপুর পৌনে ২টার দিকে পৌর শহরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা এম এ তাহের। তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে প্রবীণ আওয়ামী লীগনেতা তাহেরের মৃত্যুতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে। এই তিন দিন জেলা আওয়ামী লীগের সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। সব নেতাকর্মীকে কালো ব্যাজ ধারণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।