সাবেক ভিপি নুরকে ব্রাহ্মণবাড়িয়ায় সাত দিনের মধ্যে হাজিরের নির্দেশ

Looks like you've blocked notifications!
নুরুল হক নুর। ছবি : সংগৃহীত

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার জেলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরেফিন আহমেদ হ্যাপি এ আদেশ দেন। নির্ধারিত সময়ের মধ্যে হাজির না হলে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন নুরুল হক নুর। সেখানে তিনি সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে মানুষকে উসকে দেওয়ার চেষ্টা করেন।

এ ছাড়া নুরুল হক নুর আওয়ামী লীগ ও ছাত্রলীগ নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। একই সঙ্গে নির্বাচন কমিশনকে নিয়েও কটূক্তি করেন। ওই সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন তিনি।

এ ঘটনায় রবিউল হোসেন রুবেল বাদী হয়ে একই বছরের ২০ ডিসেম্বর নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেন। সেসময় আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশকে নির্দেশ দেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল বলেন, ‘তদন্ত শেষে পুলিশ আদালতে প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদন দাখিলের পর আজ শুনানিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুরুল হক নুরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে হাজির না হলে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।’