সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের জামিনের মেয়াদ বাড়ল

Looks like you've blocked notifications!
হাইকোর্ট। এনটিভির ফাইল ছবি

গ্রাহকদের অর্থ আত্মসাৎ ও পাচার মামলায় চার বছরের দণ্ডপ্রাপ্ত মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) কোম্পানি ডেসটিনির প্রেসিডেন্ট ও সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদের জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন হাইকোর্ট।

আজ রোববার (৫ মার্চ) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে হারুন-অর-রশিদের পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু, দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান।

পরে হারুন-অর-রশিদের আইনজীবী মেহেদী হাসান শাহীন বলেন, ‘আসামির আবেদনের শুনানি নিয়ে জামিনের মেয়াদ এক বছর বাড়িয়েছেন হাইকোর্ট। এর আগে গেল বছর ৩০ আগস্ট হাইকোর্ট তাকে ছয় মাসের জামিন দেন।’

ডেসটিনির দুই অঙ্গ-প্রতিষ্ঠানের নামে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই কলাবাগান থানায় দুটি মামলা হয়। এসব মামলায় চার হাজার ১১৯ কোটি ২৪ লাখ টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ করা হয়।

২০২২ সালের ১২ মে এ মামলায় সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদকে চার বছরের কারাদণ্ড এবং সাড়ে তিন কোটি টাকা অর্থদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম। এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হারুন-অর-রশিদ। একইসঙ্গে জামিন আবেদনও করেন তিনি। হাইকোর্ট এক বছর পর আপিল শুনানির দিন ধার্য করেন।