সাভারে ‘কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে’ নিহত স্কুলছাত্র

Looks like you've blocked notifications!

ঢাকার সাভারে কিশোর গ্যাংয়ের ছুরিকাঘাতে রোহান নামের এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। সাভারের ব্যাংক কলোনি মাদ্রাসা মসজিদের কাছে একটি চায়ের দোকানের সামনে গতকাল শনিবার রাতে এ ঘটনা ঘটে।

নিহত রোহান সাভার পৌরসভার উলাইল এলাকার আবদুস সোবহানের ছেলে। স্থানীয় রোদেলা মডেল একাডেমি থেকে এবার তার এসএসসি পরীক্ষা দেওয়ার কথা ছিল।

স্বজনদের দাবি, গতকাল শনিবার রাত ৮টার দিকে রোহানকে অনুসরণ করা কিশোর গ্যাংয়ের দুই সদস্য পূর্ব-পরিকল্পিতভাবে প্রকাশ্যে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় রোহানকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ময়নাতদন্তের জন্য লাশটি রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠায় পুলিশ।

পুলিশ জানায়, কয়েকদিন আগে এক বন্ধুর সঙ্গে প্রেম সংক্রান্ত বিষয় নিয়ে কথা কাটাকাটির জেরে স্থানীয় কিশোর গ্যাংয়ের সঙ্গে বিরোধে জড়িয়ে পড়েছিল রোহান। পরে ওই বিরোধ মিমাংসা হলেও পুলিশের ধারণা, এই বিরোধের জের ধরেই তাকে হত্যা করা হয়েছে।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় মামলা করা হয়েছে। হত্যাকারীদের বিস্তারিত পরিচয় জানার চেষ্টা ও তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

গত বছরের ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে কিশোর গ্যাংয়ের হাতে একই‌ কায়দায় উপর্যুপরি ছুরিকাঘাতে খুন হয় দশম শ্রেণির শিক্ষার্থী নীলা রায় (১৫)।

ওই ঘটনা বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে। পরে পুলিশের সাঁড়াশি অভিযানের মুখে কিছুদিন নিষ্ক্রিয় থাকার পর আবারও সরব হয়ে ওঠে কিশোর গ্যাংয়ের সদস্যরা।